Please wait...

জাতীয় সংসদে কওমী মাদরাসার দাওরায়ে হাদীসের সনদকে মাষ্টার্স ডিগ্রীর সমমান প্রদান বিল পাশ করায় মাননীয় প্রধানমন্ত্রীকে আল্লামা শাহ আহমাদ শফীর অভিনন্দন

তারিখে প্রকাশিত হয়েছে।
জাতীয় সংসদে কওমী মাদরাসার দাওরায়ে হাদীসের সনদকে মাষ্টার্স ডিগ্রীর সমমান প্রদান বিল পাশ করায় মাননীয় প্রধানমন্ত্রীকে  আল্লামা শাহ আহমাদ শফীর অভিনন্দন

জাতীয় সংসদে কওমী মাদরাসাসমূহের দাওরায়ে হাদীসের সনদকে মাষ্টার্স ডিগ্রী-এর সমমান প্রদান বিল ২০১৮ পাস করায় আল-হাইয়াতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সভাপতি ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ্ আহমাদ শফী দা.বা. মহান রব্বুল আ’লামীনের দরবারে শুকরিয়া আদায় করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন প্রকাশ করেন। গতকাল বুধবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ জাতীয় সংসদ যে বিল পাশ করেছে তা ইতিহাস হয়ে রইবে বলে তিনি মনে করেন। বিশেষত: কওমী মাদরাসার অনুসৃত মূলনীতি অক্ষুন্ন রেখে এবং কোনো রকম প্রশাসনিক কর্তৃত্ব ও নিয়ন্ত্রণ থেকে মুক্ত রেখে দাওরায়ে হাদীসের সনদকে মাষ্টার্স ডিগ্রীর সমমান প্রদানের প্রশ্নে মাননীয় প্রধানমন্ত্রীর পরিপূর্ণ সমর্থন ও সহযোগিতাই বড় ভূমিকা রেখেছে। আমি আশা করি, দোয়া করি তার আন্তরিক পদক্ষেপের সু-প্রতিদান তিনি আল্লাহ তা’য়ালার কাছে লাভ করবেন এবং দেশের অসংখ্য নবীন-প্রবীন আলেমের দোয়া ও ভালোবাসা তিনি পাবেন ইনশাআল্লাহ।

আজ সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় সংসদে গৃহীত এ বিল যুগান্তকারী এবং ঐতিহাসিক। এই ঐতিহাসিক সিদ্ধান্তের ফলে বাংলাদেশে কোরআন সুন্নাহর শিক্ষা এবং কওমী অঙ্গনের অসংখ্য ছাত্র/ছাত্রী উপকৃত হবে এবং দ্বীনি শিক্ষা, দাওয়াত, জাতীর মানবিক ও নৈতিক উন্নতির ক্ষেত্রে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এ মান প্রদানের বিষয়টি অনেক আনন্দদায়ক ও খুশির খবর। এর মাধ্যমে কওমী শিক্ষার্থীদের দ্বীনি খেদমতের পরিধি আরো বিস্তৃত হবে। ইনশাআল্লাহ।

জাতীয় সংসদে এ বিল পাস করে আইনে পরিণত করায় সারা দেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম ও শিক্ষার্থীরা আনন্দিত ও উৎফুল্ল। তারা দোয়া করছেন আল্লাহ যেন মাননীয় প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্ট সবাইকে উত্তম বিনিময় দান করেন এবং কওমী মাদরাসার ছাত্র-শিক্ষক যারা এই দাবী আদায়ে দোয়া করেছেন এবং ভূমিকা রেখেছেন আল্লাহ তাদেরকেও উত্তম বিনিময় দান করুন।

আল্লামা শাহ্ আহমাদ শফী দা.বা. শিক্ষামন্ত্রীসহ মন্ত্রীসভার সকল সদস্যবৃন্দ, জাতীয় সংসদের সকল সদস্যবৃন্দ, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সকল সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর সামরিক সচিব, শিক্ষা সচিবসহ সংশ্লিষ্ট সকল সচিব এবং শিক্ষা মন্ত্রণালয়, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের যে সকল কর্মকর্তা ও কর্মচারী বিলটি পাস করার ক্ষেত্রে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের অভিনন্দন জানান।

তিনি কওমী সনদের মান বাস্তবায়নে সর্বস্তরের ওলামায়ে কেরাম, শিক্ষার্থী যারা পরিশ্রম করেছেন, ভূমিকা রেখেছেন সবাইকে ধন্যবাদ জানান।

বাংলা