Please wait...

পাঠ্য তালিকা – শিশু শ্রেণী থেকে ৮ম শ্রেণী, সানুবিয়া আম্মাহ, সানুবিয়া উলইয়া, ফযীলত ও তাকমীল (মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক ও মাষ্টার ডিগ্রী)

তারিখে প্রকাশিত হয়েছে।
পাঠ্য তালিকা – শিশু শ্রেণী থেকে ৮ম শ্রেণী, সানুবিয়া আম্মাহ, সানুবিয়া উলইয়া, ফযীলত ও তাকমীল (মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক ও মাষ্টার ডিগ্রী)

পরম করুণাময় আল্লাহর লাখো কোটি শোকরিয়া। বেফাকের জন্মলগ্ন থেকে আমাদের লক্ষ ছিল ইসলামী আদর্শ ও মূল্যবোধের ভিত্তিতে প্রাইমারী ও নিম্ন মাধ্যমিক স্তরের যাবতীয় পাঠ্য পুস্তক প্রণয়ন ও প্রকাশ করে দেশের প্রতিটি মুসলিম শিশুর জিন্দেগী ইসলামের ছাঁচে গড়ে তোলার প্রয়াস চালানো।

দীর্ঘ দিনের লালিত স্বপ্ন ও চেষ্টা সফল হতে দেখে হৃদয়ের গভীর থেকে আল্লাহ রব্বুল আলামীনের শোকর আদায় করছি -আল হামদু লিল্লাহ।

এ পর্যায়ে ১ম শ্রেণী থেকে ৮ম শ্রেণী পর্যন্ত বিজ্ঞান ব্যতিরেকে যাবতীয় সাধারণ বিষয়ের পাঠ্য পুস্তক প্রণয়ন ও প্রকাশ করে বাজারজাত করা হয়েছে। আমাদের যাবতীয় পাঠ্য বই বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর পক্ষ থেকে প্রকাশ করে বেফাকের নিজস্ব প্রকাশনী আল-বেফাক পাবলিকেশন্স-এর মাধ্যমে সরবরাহের ব্যবস্থা করা হয়েছে।

অতএব, সকল কওমী মাদরাসার নিকট বিশেষ করে বেফাকভুক্ত মাদরাসাসমূহের নিকট আমাদের প্রকাশিত পুস্তকাদি পাঠ্য করার জন্য বিশেষভাবে অনুরোধ করা গেল।

কাজেই, বেফাকের স্বার্থে বেফাকের কর্তৃক প্রকাশিত পাঠ্য তালিকায় বর্ণিত বইয়ের পরিবর্তে অন্য কোন বই যেন পাঠ্য করা না হয়, সেদিকে প্রতিটি কওমী মাদরাসা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

 

পাঠ্য তালিকা (সিলেবাস-১)
পাঠ্য তালিকা (সিলেবাস-২)
পাঠ্য তালিকা মহিলা নেসাব
এক পৃষ্ঠার নেছাব (মহিলা)

 

তারিখ  ঃ ০৫/০২/৩০ হিঃ

-ইতি।
মুহাম্মাদ আবদুল জব্বার
মহাসচিব
বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ

বাংলা