Please wait...

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ গঠিত কল্যান তহবিলে মুক্ত হস্তে দান করুন

তারিখে প্রকাশিত হয়েছে।
বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ গঠিত কল্যান তহবিলে মুক্ত হস্তে দান করুন

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড) গঠিত কল্যান তহবিলে মুক্ত হস্তে দান করুন
‍একাউন্ট নং (০৫১১২২০০০২২০৫) আল-আরাফাহ ইসলামী ব্যাংক, যাত্রাবাড়ী, ঢাকা শাখা

মুহতারাম, আসসালামুআলাইকুম ওরাহমাতুল্লাহি ওবারাকাতুহু! আপনি অবশ্যই অবগত আছেন যে, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড) এদেশে কুরআন-হাদিসের বিশুদ্ধ জ্ঞানচর্চা ও তার প্রচার-প্রসারে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। বেসরকারি পর্যায়ে এটা বাংলাদেশের সর্ববৃহৎ শিক্ষাবোর্ড। দাওরায়ে হাদিসের ১২শ’র অধিক মাদরাসাসহ প্রায় ১৪ হাজার মাদরাসা এই বোর্ডের অধীনে পরিচালিত হয়ে আসছে। লক্ষ লক্ষ শিক্ষকমন্ডলী আর ২০ লক্ষাধিক ছাত্র-ছাত্রী নিয়ে এক বিশাল আয়োজনের নাম বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ।

আপনি অবশ্যই অবগত আছেন যে, সম্প্রতি বাংলাদেশসহ সারা দুনিয়া এক কঠিন পরিস্থিতির সম্মুখীন। করোনা ভাইরাস পরিস্থিতির অবনতির কারণে সরকারী-বেসরকারী সকল প্রতিষ্ঠানের ন্যায় বেফাকভুক্ত মাদরাসাগুলোও আকস্মিকভাবে বন্ধ হয়ে যায়। কোনোরূপ পূর্বপরিকল্পনা ছাড়া হঠাৎ প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষিত হওয়ায় সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানসমূহ কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছে। বিশেষত দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষক-শিক্ষিকাদের অবস্থা খুবই শোচনীয়। এহেন পরিস্থিতিতে বেফাকের দায়িত্বশীল মুরুব্বিগণ সিদ্ধান্ত গ্রহণ করেছেন যে, এ সকল বিপদগ্রস্ত নায়েবে রাসুলদের পাশে দাঁড়ানো অতীব প্রয়োজন। এ লক্ষ্যে বেফাক তার নিজস্ব তহবিল হতে এবং দ্বীনদরদী সচ্ছল ভাইদের সহযোগিতায় একটি ফান্ড গঠনের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

মহান রব্বুল আলামিন তার পাক কালামে ঘোষণা করেছেন-‘আল্লাহ তায়ালা তোমাকে যা দান করেছেন তাদ্বারা পরকালের গৃহের সন্ধান কর, ইহকাল থেকে তোমার অংশ নিতে ভুলে যেও না। আর তুমি অনুগ্রহ কর অন্যের প্রতি যেমন আল্লাহ তোমার প্রতি অনুগ্রহ করেছেন. [ সুরা কাছাছ আয়াত : ৭৭] রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ঘোষণা করেছেন- মহান আল্লাহ তার বান্দার প্রতি সাহায্য অব্যাহত রাখেন, যতক্ষণ বান্দা তার (বিদপগ্রস্ত) ভাইয়ের সাহায্য অব্যাহত রাখে। [মুসলিম শরিফ হাদিস নং ২৪৫] উল্লেখিত আয়াত ও হাদিসের ন্যায় অসংখ্য বাণী রয়েছে যেখানে অন্য ভাইয়ের সাহায্য-সহযোগিতার ব্যাপারে জোর তাগিদ দেয়া হয়েছে। তাই আমাদের একান্ত কর্তব্য হলো এই মহা-সংকটকালীন সময়ে আমাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করা এবং বিপদগ্রস্তদের পাশে দাঁড়ানো।

বাংলা